Passport office helpline number 16445 | পাসপোর্ট কল সেন্টার সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা

৩১ মার্চ ২০২৩ থেকে বাংলাদেশ সরকার চালু করছে passport office helpline number, যেখানে প্রবাসী বাংলাদেশী এবং দেশের মধ্যে বসবাস কৃত সকল বাংলাদেশী সপ্তাহে ৭ দিন এবং ২৪ ঘন্টা ব্যাপী পাসপোর্ট সম্পর্কিত তথ্য সেবা পাবেন ।

BTRC থেকে বরাদ্দকৃত নাম্বারের মাধ্যমে ঢাকার কারওয়ান বাজারের BDBL ভবনে, প্রতি শিফটে ১৬ জন করে কল সেন্টার এজেন্ট প্রতিনিধি কাজ করবে। প্রতিদিন ৩ শিফটে ৪৮ জন প্রতিনিধি ২৪ ঘন্টা সেবা প্রদান করবে। বাংলাদেশ পাসপোর্ট অধিদপ্তর থেকে সবাই প্রশিক্ষণ নিয়ে কাজের জন্য প্রস্তুত।

{tocify} $title={Table of Contents}

Passport office helpline number

পাসপোর্ট হেল্পলাইন নাম্বার 16445 বাংলাদেশের মধ্যে বসবাস করা লোকদের জন্য। প্রবাসীদের জন্য Passport helpline number 09666716445

e passport office helpline
Passport office helpline

বাংলাদেশ সরকারের পাসপোর্ট হেল্পলাইন অফিসের নাম "পাসপোর্ট বাতায়ন"। উপরের দুইটি passport office helpline নাম্বারে WhatsApp, Imo, Messenger থাকবে। কোন গ্রাহক চাইলে পাসপোর্ট হেল্পলাইনে whatsapp, Imo, Messenger এর মাধ্যমেও যোগাযোগ করতে পারবে।

বিঃদ্রঃ আপনার যদি নিজ জেলার পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার প্রয়োজন হয় তবে এদের কাছ থেকেও নিতে পারবেন।

Passport office helpline থেকে প্রাপ্ত সেবা সমুহঃ

passport office helpline number এর মাধ্যমে ই পাসপোর্টএম আর পি পাসপোর্ট এবং ভিসা সম্পর্কিত তথ্য সেবা পাওয়া যাবে।

  1. ই পাসপোর্টের বর্তমান অবস্থা
  2. ই পাসপোর্ট ডেলিভারি সম্পর্কিত তথ্য
  3. অনলাইনে আবেদন করতে কোন সমস্যা হলে সমাধান
  4. আবেদন করতে না পারলে তা বুঝিয়ে দেওয়া
  5. অভিযোগ জানাতে পারবেন
  6. কল সেন্টার থেকে লোকাল পাসপোর্ট অফিস সম্পর্কে তথ্য জানা যাবে।
  7. MRP পাসপোর্টের অবস্থা ( প্রবাসীদের জন্য )
  8. MRP পাসপোর্টের ডেলিভারি সম্পর্কে জানা যাবে।
  9. MRV ভিসা সংক্রান্ত তথ্য।

সর্বপরি পাসপোর্ট সম্পর্কিত সঠিক হালনাগাদ তথ্য বা নতুন কোন আপডেট এলে জানা যাবে। বাংলাদেশ সরকার আশা করছে এর ফলে দালালদের দৌরাত্ব কিছুটা হলেও কমবে।


পাসপোর্ট হেল্প লাইন ফি কত?

Passport helpline number থেকে কোন সেবা নিতে ফি দিতে হবে না, এটা বিনামূল্যে। শুধু মাত্র আপনি যে ফোন অপারেটরের মাধ্যমে কথা বলবেন সেই অপারেরটর বা কোম্পানি প্রতি মিনিটে যে চার্জ কাটে সেটাই আপনার ফোন নাম্বার থেকে কেটে নিবে ফোন কোম্পানি। e passport helpline number 16445 সম্পূর্ন ফ্রি


আগেই সরকার সারা বাংলাদেশের পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার দিয়েছিল নাগরিকদের সুবিধার জন্য। বর্তমানে আঞ্চলিক পাসপোর্ট অফিসে কাজের চাপ বৃদ্ধি পাওয়াতে সকল নাগরিকদের জন্য আলদা একটি কলসেন্টার চালু করলো। এর ফলে লোকাল পাসপোর্ট অফিসে চাপ কমবে এবং দেশের নাগরিকগণ অনেক বেশী সুবিধা পাবে

2 মন্তব্যসমূহ

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। গত ১০/০৯ /২৩ তারিখে গাজীপুর লোকাল পাসপোর্ট অফিসে আবেদন করে আসি। ১২ /০৯/২৩ তারিখে গাজীপুর থেকে পুলিশভিশনের জন্য যোগাযোগ করলেও স্থায়ী নিবাস কুমিল্লা থেকে কোন ফোন আসছেনা। এমতাবস্থায় কী করতে পারি?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. স্থানীয় থানার গোয়েন্দা শাখায় যোগাযোগ করেন। অর্থাৎ আপনার স্থায়ী ঠিকানা তে।

      মুছুন
একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন